এক নজরে কোয়ার্টার ফাইনালের সূচি

দেখতে দেখতে শেষ হয়ে গেল কাতার বিশ্বকাপের শেষ ষোলোর খেলা। গ্রুপ পর্ব ও শেষ ষোলোর পর রইল বাকি আর ৮ দল। সেরা ৮ দলের কোয়ার্টার ফাইনালের লাইনআপও চূড়ান্ত। গ্রুপপর্বে অঘটনের ঘনঘটার পর শেষ ষোলোতেও ঘটেছে অঘটন। ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ও কাতার বিশ্বকাপের অন্যতম ফেবারিট স্পেনকে টাইব্রেকারে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে উত্তর আফ্রিকার দেশ মরক্কো।

কার ঘরে যাবে সোনালী শিরোপা?

কার ঘরে যাবে সোনালী শিরোপা?

শেষ ষোলোর লড়াই শেষে দুদিনের বিশ্রাম কাতার বিশ্বকাপে। কোয়ার্টার ফাইনালের আগে ক্লান্ত পা জোড়াকে একটু বিশ্রাম দিতে সময়টুকু পেল খেলোয়াড়রা। সেই সঙ্গে চলবে নকআউট পর্বের দ্বিতীয় দফার রণকৌশল সাজানো।

এরই মধ্যে ঠিক হয়ে গেছে শেষ আট তথা কোয়ার্টার ফাইনালের লাইনআপ। ১৬ দলের খেলা শেষে দল নেমে এসেছে ৮-এ। বিশ্বকাপের সূচি অনুযায়ী ৪৯তম ম্যাচের বিজয়ী নেদারল্যান্ডস মুখোমুখি হবে আর্জেন্টিনার। অন্যদিকে ৫১তম ম্যাচের বিজয়ী ফ্রান্স মুখোমুখি হবে ৫২তম ম্যাচের বিজয়ী ইংল্যান্ডের। ৫৩তম ম্যাচে জাপানকে হারানো ক্রোয়েশিয়া মুখোমুখি হবে ৫৪তম ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারানো ব্রাজিলের। শেষ দিনের খেলায় ৫৫তম ম্যাচের বিজয়ী মরক্কো প্রতিদ্বন্দ্বী হিসেবে পাচ্ছে ৫৬তম ম্যাচের বিজয়ী পর্তুগালকে।

শুক্রবার (৯ ডিসেম্বর) ব্রাজিল-ক্রোয়েশিয়া হাইভোল্টেজ ম্যাচ দিয়ে শুরু হবে কোয়ার্টার ফাইনালের লড়াই। একই দিনই অনুষ্ঠিত হবে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস মহারণ। নিজ নিজ ম্যাচে জয় পেলে সেমিফাইনালেই দেখা হয়ে যাবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা-ব্রাজিলের। যে ম্যাচ নিয়ে এই মুহূর্তে আলোচনা তুঙ্গে।

এক নজরে দেখে নেওয়া যাক কোয়ার্টার ফাইনালের সূচি-

১. শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ৯টা; ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া, এডুকেশন সিটি স্টেডিয়াম

২. শুক্রবার (৯ ডিসেম্বর) রাত ১টা; আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডস, লুসাইল স্টেডিয়াম

৩. শনিবার (১০ ডিসেম্বর) রাত ৯টা; পর্তুগাল বনাম মরক্কো, আল থুমামা স্টেডিয়াম

৪. শনিবার (১০ ডিসেম্বর) রাত ১টা; ফ্রান্স বনাম ইংল্যান্ড, আল খোর স্টেডিয়াম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.