ফুটবল বিশ্বকাপ নিয়ে উন্মাদনা, পুলিশের চোখে স্প্রে ও কাগজের সঙ্কট- পাঠক শ্রোতার প্রশ্ন

কাতারের আল-বায়াত স্টেডিয়ামে ২৩শে নভেম্বর মরক্কো ক্রোয়েশিয়া ম্যাচের আগে মরক্কোর ভক্তরা
কাতারের আল-বায়াত স্টেডিয়ামে ২৩শে নভেম্বর মরক্কো ক্রোয়েশিয়া ম্যাচের আগে মরক্কোর ভক্তরা

কাতারে শুরু হয়েছে ফুটবল বিশ্বকাপ ২০২২। আর ফুটবলপ্রেমীদের মধ্যে বিশ্ব জুড়ে শুরু হয়েছে ফুটবল নিয়ে উন্মাদনা। ফুটবল বিশ্বকাপ নিয়ে চলতি সপ্তাহে লিখেছেন বেশ কয়েকজন শ্রোতা।

এ বিষয়ে আজকের প্রথম চিঠি লিখেছেন ছত্রাজিতপুর, চাঁপাই নবাবগঞ্জ থেকে সামিরা সুলতানা লিজা:

“এই বিশ্বকাপ খেলার বিশ্লেষণ খেলা শুরুর আগে থেকেই পাচ্ছি। বিশ্বকাপ ফুটবল নিয়ে আপডেট সংবাদ, সংবাদ বিশ্লেষণ, মতামত বিবিসি বাংলায় পেতে শুরু করেছি। তবে খুব অল্প পরিমাণে। আশা করছি এই সংবাদ পরিবেশনে বিবিসি বাংলা বেশি বেশি সংবাদ, খেলার উপর বিশ্লেষণ এবং বিশেষজ্ঞদের মতামত প্রকাশ করবে এবং ডিজিটাল প্লাটফর্মের পাশাপাশি নিয়মিত রেডিওতে প্রচার করবে। খেলার উপভোগ্য উন্মাদনা আর বিবিসি বাংলার পরিবেশনা শ্রোতাদের মাতিয়ে রাখবে।”

হয়ত আপনি ইতোমধ্যেই খেয়াল করেছেন বিশ্বকাপ ফুটবল নিয়ে আমাদের প্রত্যেকটি প্ল্যাটফর্মেই আমরা নানা ধরনের সংবাদ পরিবেশন করছি। ডিজিটাল প্ল্যাটফর্ম এবং রেডিওতে আমরা খেলার তরতাজা খবর, বিশ্লেষণ ও বিশ্বকাপ সংক্রান্ত আগ্রহজনক নানা খবর দিচ্ছি। রেডিওতে দুটি অধিবেশনেই থাকছে বিশ্বকাপের সবশেষ আপডেট। আশা করি শুনছেন এবং পড়ছেনও।

বিশ্বকাপ ফুটবলের বিশ্লেষণ নিয়ে ছোট একটি প্রশ্ন করেছেন মৌকরন পটুয়াখালী থেকে শাহিন তালুকদার:

“চলমান বিশ্বকাপে মিহির বোস, বোরিয়া মজুমদারের মত বিশেষজ্ঞদের নিয়ে নিয়মিত ও ধারাবাহিক কোন চমৎকার বিশ্লেষণ অতীতের মত শুনতে পাব কি?” 

বিশ্বকাপের ম্যাচগুলো নিয়ে ফুটবল বিশেষজ্ঞদের নিয়মিত ও ধারাবাহিক বিশ্লেষণ অবশ্যই শুনতে পাবেন। যেমন বুধবারই হয়ত শুনে থাকবেন মিহির বোসের বিশ্লেষণ। তবে এবারে আমরা অন্যান্য বিশেষজ্ঞদের বিশ্লেষণও আপনাদের কাছে তুলে ধরব। আশা করি তাদের ব্যাখ্যা বিশ্লেষণও আপনার ভাল লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.