ভারতের যুবাদের বিপক্ষে ১১২ রানেই গুটিয়ে গেল মোসাদ্দেক-শান্তরা

ভারতের যুবাদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম চারদিনের ম্যাচের শুরুর ইনিংসে মাত্র ১১২ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ ‘এ’ দল। জবাবে যশস্বী জসওয়ালরা ৮ রানের লিড নিয়ে প্রথম দিন শেষ করেছে।

ছবি: সংগৃহীত।

কক্সবাজারে মঙ্গলবার (২৯ নভেম্বর) টস হেরে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় মোহাম্মদ মিথুনের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। মোসাদ্দেকের ৬৩ রানের ইনিংস ছাড়া এদিন ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন দলের অন্য ব্যাটাররা।

ভারত ‘এ’ দলের পক্ষে ২৩ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট তুলে নেন সৌরভ কুমার। ১১২ রানের জবাবে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ১২০ রান করে মাঠ ছাড়েন সফরকারীরা। জসওয়াল ১০৬ বলে ৬১ রান ও ১১১ বলে ৫৩ রান করে অপরাজি ছিলেন অভিমান্যু ঈশ্বরন।

এর আগে শেখ কামাল  আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতীয় বোলারদের বিপক্ষে শুরু থেকেই সংগ্রাম করতে হয় স্বাগতিক ব্যাটারদের। সাইনি ও মুকেশের তাণ্ডবে দলীয় ৬৩ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ। ব্যাট হাতে কিছুই করতে পারেননি মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্তর মতো জাতীয় দলের তারকারা। ব্যর্থ হয়েছেন মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুনের মতো অভিজ্ঞরাও।

একাই লড়াই চালিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার ৬৩ রানের ইনিংসে মান বাঁচে স্বাগতিকদের। তবে, সৌরভের স্পিনে বেশিদূর এগোতে পারেননি টেইল এন্ডাররা। মাত্র ১১২ রানে অলআউট হয় বাংলাদেশ।
আগামী ১ ডিসেম্বর বাংলাদেশ সফরে আসবে ভারত জাতীয় দল। কোহলি-রোহিতদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু ৪ ডিসেম্বর। আর ২ ম্যাচ টেস্ট সিরিজ শুরু হবে ১৪ ডিসেম্বর।

আগামী ১ ডিসেম্বর বাংলাদেশ সফরে আসবে ভারত জাতীয় দল। কোহলি-রোহিতদের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু ৪ ডিসেম্বর। আর ২ ম্যাচ টেস্ট সিরিজ শুরু হবে ১৪ ডিসেম্বর। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.