মেক্সিকোর দায়িত্ব ছাড়লেন আর্জেন্টাইন কোচ

কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে পড়েছিল মেক্সিকো। আর্জেন্টিনা, সৌদি আরব ও পোল্যান্ড ছিল তাদের গ্রুপসঙ্গী। তবে ১৯৭৮ সালের পর এবারের বিশ্বকাপেই প্রথমবার গ্রুপপর্ব থেকে বাদ পড়ায় দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মেক্সিকো দলের আর্জেন্টাইন কোচ জেরার্ডো মার্টিনো।

মেক্সিকোর দায়িত্ব ছাড়লেন আর্জেন্টাইন কোচ

দারুণ ফুটবল খেলেও এবারের বিশ্বকাপ ফুটবলের নকআউট পর্ব না খেলেই বিদায় নিল মেক্সিকো। বুধবার (৩০ নভেম্বর) সৌদি আরবের বিপক্ষে ম্যাচ জয়ের পরও কাতার বিশ্বকাপ থেকে ছিটকে যায় দলটি। এরপরেই কোচের পদের দায়িত্ব ছাড়েন মেক্সিকোর আর্জেন্টাইন কোচ জেরার্ডো টাটা মার্টিনো।

পোল্যান্ডের সঙ্গে সমান ৪ পয়েন্ট থাকার পরও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় পরেও এবারের কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছে মেক্সিকো। নিজেদের শেষ ম্যাচে বুধবার সৌদি আরবকে ২-১ গোলে হারায় মেক্সিকো। তারপরও শেষ ষোলোতে উঠতে ব্যর্থ তারা। আর্জেন্টিনার কাছে হারের পরেও পোল্যান্ড সমান পয়েন্ট নিয়ে পৌঁছে গেছে নকআউটে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন মেক্সিকোর কোচ টাটা মার্টিনো। গ্রুপ পর্ব পার হতে না পারার আক্ষেপ নিজের কাঁধে নিয়ে প্রধান কোচ মার্টিনো বলেন, ‘আমাদের এই ব্যর্থতা ও হতাশার জন্য প্রথমত আমি দায়ী। দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি হিসেবে এটি আমাকে অনেক দুঃখ দিয়েছে। এই ব্যর্থতার জন্য আমি সম্পূর্ণ দায়ী। রেফারি শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে আমার চুক্তি শেষ হয়ে গেছে এবং আর বেশি কিছু করার নেই।’

এক সময় নিজ দেশের জাতীয় দল আর্জেন্টিনার কোচ ছিলেন মার্টিনো। ২০১৯ সালের জানুয়ারিতে দায়িত্ব নেন মেক্সিকোর। কিন্তু সফলতার মুখ দেখা হলো না তার। হতাশা নিয়েই বিদায় নিলেন ৬০ বছর বয়সী এই কোচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.