‘মেসি মোমেন্ট’ আর্জেন্টিনাকে বিশ্বকাপে টিকিয়ে রাখলো

'মেসি মোমেন্ট' আর্জেন্টিনাকে বিশ্বকাপে টিকিয়ে রাখলো

আর্জেন্টিনার সমর্থকদের মনে বিশ্বকাপ নিয়ে যত আশা – তার সিংহভাগই ছিল লিওনেল মেসিকে ঘিরে। বিশগজ দূর থেকে গোল করলেন সেই মেসিই – এমন এক মুহূর্তে, যখন আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডে ওঠার আশা নির্ভর করছিল  নানা সমীকরণ আর নানা ‘যদি’ও ওপর।

কিন্তু শেষ পর্যন্ত মেসি আর ফার্নন্দেজের দুই গোলের সুবাদে কাতার বিশ্বকাপের প্রথম রাউন্ডের ম্যাচে মেক্সিকোকে ২- ০ গোলে হারিয়ে আর্জেন্টিনা পয়েন্ট তালিকার দুই নম্বরে জায়গা করে নিয়েছে।

সৌদি আরবের কাছে স্মরণকালের সবচেয়ে আলোচিত এক ম্যাচে ২-১ গোলে হারা আর্জেন্টিনা এখন গ্রুপ চ্যাম্পিয়ন হয়েও দ্বিতীয় রাউন্ডে যেতে পারে, যদি তারা পোল্যান্ডকে হারায়।

মেক্সিকোর বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনা ছিল চাপে।

মেক্সিকান ফুটবলাররা গতি আর প্রেসিং ফুটবলের পসরা সাজিয়ে প্রথমার্ধে আর্জেন্টিনার রক্ষণভাগের পরীক্ষা নিয়েছে বেশ কয়েকবার।

আর্জেন্টিনার পায়ে বল বেশি ছিল, কিন্তু মেক্সিকান রক্ষণভাগে ঢুকতে বেশ বেগ পেতে হয়েছে  লিওনেল মেসি আর আনহেল ডি মারিয়াদের।

বিবিসি রেডিও ফাইভ লাইভের ধারাভাষ্যকার ক্রিস সাটন বলেন, “আর্জেন্টিনাকে দ্বিতীয়ার্ধে জ্বলে উঠতেই হবে। এতে কোনও দ্বিধা নেই যে আক্রমণভাগ নিয়ে আর্জেন্টিনা এসেছে বিশ্বকাপে তা দুর্দান্ত – কিন্তু তারা যথাযথ ফল পাচ্ছে না।”

আর্জেন্টিনার চেয়ে মেক্সিকোর আশাই বেশি দেখছিলেন তখনও পর্যন্ত বিশ্লেষকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.